More

    কি ঘটতে যাচ্ছে এমবাপ্পের ভাগ্যে, ফ্লোরেন্তিনা পেরেজ কি এমবাপ্পেকে সাইন করাবেন?

    ফুটবলে ট্রান্সফার উইন্ডো দুইটা। সামার উইন্ডো এবং উইন্টার উইন্ডো। উইন্টার উইন্ডো শুরু হলো নতুন বছরের শুরুর মধ্য দিয়ে। গত মৌসুমগুলোর মত এবারের উইন্ডোরও সবচেয়ে আলোচিত টপিক্সস হতে চলেছে এমবাপ্পে ইস্যু। এমবাপ্পে কি রিয়াল মাদ্রিদে আসবেন?

    কিলিয়ান এমবাপ্পে
    কিলিয়ান এমবাপ্পে, ফ্রান্স

    আগামী সামার উইন্ডোতে এমবাপ্পে ফ্রি এজেন্ট হয়ে যাচ্ছেন। অর্থ্যাৎ এই জানুয়ারিতে তিনি চাইলে যেকোন ক্লাবের সাথে আলোচনা শুরু করতে পারেন। এমবাপ্পের মত এত বড় প্রোফাইলের কোন প্লোয়ারকে স্বাভাবিকভাবে কোন ক্লাব মাত্র ছয় মাসের জন্য পিএসজিকে বিশাল অংকের টাকা ঢেলে নিবে না। সবাই চেয়ে থাকবে সামার সিজনের জন্য, তখন বিনা পয়সায় এমবাপ্পেকে পাওয়া যাবে।

    তবে এমবাপ্পের পরবর্তী গন্তব্যের কথা ভাবলে সবার প্রথমে যে ক্লাবটি সামনে আসে তা হলো রিয়াল মাদ্রিদ। এক সময় ভাবা হচ্ছিলো, এমবাপ্পে যেকোন এক সময় রিয়ালেই আসবেন। গত সামারে এমবাপ্পে আসতে আসততেও পিএসজির সাথে চুক্তি করে ফেলে। তখন একটা সুর উঠেছিলো এমবাপ্পেকে আর হয়ত রিয়াল কিনবে না এবং তাকে রিয়ালের সমর্থকরা একপ্রকার বেইমান হিসাবে চিহ্নিত করে ফেলেছিলো। তবে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ সবকিছু ভিন্ন চোখে দেখেন। এ কথা স্বীকার করতে হয়ত কারো কোনো দ্বিধা নেই, তিনিই হচ্ছেন দলবদলের বাজার বস। রিয়াল সভাপতি চেয়েছেন আর করতে পারেননি এমন সাধারণত হয় না। তবে এখানে আরেকটি বিষয় বলে রাখা ভালো, রিয়াল সভাপতি কখনো এক অপশনে আটকে থাকেন না। তার প্লান বি থাকে সব কাজে।

    ফ্লোরেন্তিনা পেরেজ
    রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ

    ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবটি কোনো প্লোয়ারকে নজরে আনলে সেই প্লোয়ারই নিজেকে ভাগ্যবান ভাবেন। এমবাপ্পেও নিজেকে রিয়ালে দেখার স্বপ্ন পোষণ করেন। তবে কোন এক জাদু মন্ত্র এখানে বাধা হয়ে আসছে বারবার। চলতি মৌসুমে রিয়ালের শুরুটা হয়েছে দারুণ। সামার উইন্ডোতে আসা জুডে বেলিংহাম যেন মাস্টার মাইন্ড কোচ কার্লো আনচেলত্তির তুরুপের তাস হয়ে গিয়েছেন। একরপর এক গোল করে চলেছেন ইংল্যান্ডের এই নতুন সেনসেশন। ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো যখনই নামছেন দলকে সাহায্য করছেন। আনচেলত্তি বেলিংহাম কেন্দ্রিক এমন এক সিস্টেমে দলকে পরিচালনা করছেন যাতে গতবারের রিয়ালের হারোনো পাজলটা মেলানো সম্ভব হয়েছে। লিগ টেবিলে রিয়ালের অবস্থান টপে। তাছাড়া চ্যাম্পিয়্যান্স লিগেও গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে ২য় রাউন্ডে উঠে এসেছে। স্বাভাবিকভাবে কম্পিটিশন যত বেশি আগায় রিয়াল তত বেশি ভালো করে।

    জুডে বেলিংহাম
    জুডে বেলিংহাম, ইংল্যান্ড

    সুতরাং গত মৌসুমের মত এমবাপ্পেকে রিয়ালের না হলেই নয় এমনটা না। তবে রিয়াল বরাবরই টপ প্লেয়ারদের টার্গেট করে। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ এখনো এমবাপ্পেকে রিয়ালে আনতে চান তবে আগের মত ব্যাকুলতা নিশ্চয়ই নেই। জানুয়ারি উইন্ডোতে রিয়াল চাইবে এমবাপ্পের সাথে কথা এগিয়ে নিতে। তার কাছে তার মতামত জানতে চাইবে। হয়ত কোনো প্রস্তাবনা নিয়ে হাজির হবেন রিয়াল বস। এখন দেখার বিষয় আসলে কি ঘটতে চলেছে।

    Related articles

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    Share article

    spot_img

    Latest articles

    Newsletter

    Subscribe to stay updated.